সোমবার , ৪ ডিসেম্বর ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কৃষি ও প্রকৃতি
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. টপ টেন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রধান খবর

লোহিত সাগরে আরও দুই ইসরাইলি জাহাজে হামলা

প্রতিবেদক
rahad
ডিসেম্বর ৪, ২০২৩ ৮:৪৮ পূর্বাহ্ণ

লোহিত সাগরে আরও দুটি ইসরায়েলি জাহাজে হামলা করেছে বলে দাবি ইয়েমেনের হুতি বিদ্রোহীদের। সশস্ত্র ড্রোন ও একটি নৌ ক্ষেপণাস্ত্র দিয়ে এ হামলা চালানো হয় বলে জানায়, সংগঠনটির সামরিক অংশের এক মুখপাত্র। আজ সোমবার (৪ ডিসেম্বর) সংবাদমাধ্যম রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি জানান, ‘ইউনিটি এক্সপ্লোরার’ এবং ‘নম্বর নাইন’ নামের দুটি জাহাজ হুতি নৌবাহিনীর সতর্কতা প্রত্যাখ্যান করার পর তাদের লক্ষ্যবস্তু করা হয়। প্রথম জাহাজটিতে একটি নৌ ক্ষেপণাস্ত্র দিয়ে এবং দ্বিতীয় জাহাজটিতে একটি ড্রোন দিয়ে হামলা চালানো হয়। ইয়েমেনি নৌবাহিনীর সতর্কতা সংকেত উপেক্ষা করার পর এসব জাহাজে হামলা চালানো হয়েছে।

তিনি আরও বলেন, আমরা আজ আমেরিকা ও ইসরাইলি সরকারের বিরুদ্ধে একটি সর্বাত্মক যুদ্ধের মধ্যে আছি এবং গাজায় আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত আমাদের এ যুদ্ধ অব্যাহত থাকবে। ফিলিস্তিনি জাতির প্রতি সংহতি জানিয়ে আমরা ইসরাইলি জাহাজগুলোর স্বাভাবিক চলার পথে প্রতিবন্ধকতা তৈরি করেছি।

রোববার (৩ ডিসেম্বর) সকালে লোহিত সাগরে এসব হামলার ঘটনা ঘটে। একাধিক সূত্রে জানা গেছে, হামলায় উভয় ইসরাইলি জাহাজ ক্ষতিগ্রস্ত হয়েছে।

এর আগে, লোহিত সাগরে একটি পণ্যবাহী জাহাজ আটক করেছেন ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। জাহাজটির মালিক একজন ইসরায়েলি ব্যবসায়ী। তবে পরিচালনা করে জাপানের একটি প্রতিষ্ঠান।

সর্বশেষ - অর্থনীতি