সোমবার , ৪ ডিসেম্বর ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কৃষি ও প্রকৃতি
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. টপ টেন
  11. তথ্যপ্রযুক্তি
  12. দেশজুড়ে
  13. ধর্ম
  14. নারী ও শিশু
  15. প্রধান খবর

ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নেই বাভুমা ও রাবাদা

প্রতিবেদক
rahad
ডিসেম্বর ৪, ২০২৩ ৮:৪১ পূর্বাহ্ণ

চলতি মাসেই পূর্নাঙ্গ সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত। তিন ফরম্যাটের সিরিজের জন্য দল ঘোষণা করেছে প্রোটিয়ারা। সাদা বলের ক্রিকেটে বিশ্রাম দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমা ও পেসার কাগিসো রাবাদাকে। বাভুমার অনুপস্থিতিতে প্রোটিয়াদের নেতৃত্ব দেবেন এইডেন মারক্রাম।

তবে টেস্ট সিরিজে অধিনায়ক হিসেবে থাকছেন বাভুমাই। এছাড়া জেরার্ড কোয়েতজে, মার্কো ইয়ানসেন ও লুঙ্গি এনগিডিকে রাখা হয়েছে শুরু দুইটি টি-টোয়েন্টির জন্য। তৃতীয়টি তাঁরা খেলবে না। টেস্টের প্রস্ততি নিতে সেসময় তারা খেলবে ঘরোয়া ফার্স্ট ক্লাস টুর্নামেন্টে।

প্রথমবার টেস্ট দলে ডাক পেয়েছেন ট্রিস্তান স্টাবস, ডাভিড বেডিংহাম ও নান্দ্রে বার্গার। আগামী ১০ ডিসেম্বর প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। ১২ ও ১৪ তারিখে পরের দুইটি ম্যাচ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ১৭ ডিসেম্বর।

বাকি দুইটি ১৯ ও ২১ ডিসেম্বর। আর ২৬ ডিসেম্বর প্রথম টেস্ট এবং শেষ টেস্ট মাঠে গড়াবে ৩ জানুয়ারি।
টি–টোয়েন্টি দল: এইডেন মারক্রাম (অধিনায়ক), ওটনিল বার্টম্যান, ম্যাথিউ ব্রিজকে, নান্দ্রে বার্গার, জেরার্ড কোয়েতজে (প্রথম দুই ম্যাচ), ডোনোভান ফেরেইরা, রিজা হেনড্রিকস, মার্কো ইয়ানসেন (প্রথম দুই ম্যাচ), আইনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি (প্রথম দুই ম্যাচ), আন্দিলে ফিকোয়াও, তাব্রেইজ শামসি, ত্রিস্তান স্টাবস ও লিজাড উইলিয়ামস।

ওয়ানডে দল: এইডেন মারক্রাম (অধিনায়ক), ওটনিল বার্টম্যান, নান্দ্রে বার্গার, টনি ডি জোরজি, রিজা হেন্ডরিকস, আইনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, মিহলালি এমপোঙ্গোয়ানা, ডেভিড মিলার, উইয়ান মাল্ডার, আন্দিলে ফিকোয়াও, তাব্রেইজ শামসি, রেসি ফন ডার ডুসেন, কাইল ভেরেইনা ও লিজাড উইলিয়ামস।

টেস্ট দল: টেম্বা বাভুমা (অধিনায়ক), ডেভিড বেডিংহাম, নান্দ্রে বার্গার, জেরার্ড কোয়েতজে, টনি ডি জোরজি, ডিন এলগার, মার্কো ইয়ানসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, উইয়ান মাল্ডার, লুঙ্গি এনগিডি, কিগান পিটারসেন, কাগিসো রাবাদা, ত্রিস্তান স্টাবস ও কাইল ভেরেইনা।

সর্বশেষ - অর্থনীতি